Header Ads

ভাঙ্গা-ফরিদপুর-রাজবাড়ী রেল চলাচল শুরু।

ভাঙ্গা-ফরিদপুর-রাজবাড়ী রেল চলাচল শুরু।

রাজবাড়ী এক্সপ্রেস।

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভাঙ্গা-ফরিদপুর-রাজবাড়ী রেল চলাচল শুরু। এর মধ্যো দিয়ে এ অঞ্চলের মানুষের জন্য যোগাযোগ ব্যবস্থার নতুন দ্বার উন্মোচিত হলো।
এর আগে ভাঙ্গায় নবনির্মিত রেল স্টেশন উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

স্টেশনটি উদ্বোধনের সময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাঙ্গা-ফরিদপুর-রাজবাড়ী রেল চলাচল শুভ উদ্বোধন করবেন।

তিনি আরো বলেন,রেল চলাচলের এ অঞ্চলের মানুষের যোগাযোগের পথে নতুন দিগন্তের সূচনা হলো। তিনি বলেন, ভবিষ্যতে ভাঙ্গা থেকে কুয়াকাটা ও পায়রা সমুদ্রবন্দর পর্যন্ত রেল লাইন স্থাপন করা হবে।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান, পদ্মা সেতুকে সামনে রেখে ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ নির্মাণ করা হবে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, ফরিদপুর জেলার ভাঙ্গাকে নিয়ে ব্যাপক পরিকল্পনা রয়েছে বর্তমান সরকারের। ভাঙ্গাকে ইউরোপের আদলে তৈরি করা হবে। ইতি মধ্যে ভাঙ্গা গোলচত্বর উন্নত দেশের মতো করে তৈরি করা হয়েছে। অত্যাধুনিক ও সুন্দর এই গোলচত্বরটি দেখার জন্য অনেক দর্শনার্থীর সমাগম ঘটে এখানে।

বাংলাদেশের নতুন এক স্বপ্নের নাম "বঙ্গবন্ধু মানমন্দির" এই মানমন্দির নির্মিত হতে যাচ্ছে ফরিদপুরে ভাঙ্গা উপজেলায়। বিশেষজ্ঞরা বলছেন, মানমন্দির স্থাপনের জন্য ভাঙ্গা হচ্ছে একেবারে আদর্শ জায়গা। কেননা ঢাকা থেকে নির্মাণাধীন পদ্মা সেতু হয়ে ভাঙ্গা উপজেলা মাত্র ৫৫ কিলোমিটার। আর ৫৫ কিলোমিটার সড়ক হচ্ছে দেশের একমাত্র প্রথম এক্সপ্রেস ওয়ে এবং এশিয়ান হাইওয়ের করিডোর। এখানে বঙ্গবন্ধু মানমন্দির স্থাপন হলে এটি হয়ে উঠবে বাংলাদেশর অন্যতম পর্যাটন কেন্দ্র।

No comments

Powered by Blogger.